সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ শিক্ষকের সম্মাননা পেলেন সাইদুল ইসলাম।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ কুষ্টিয়ায় মাধ্যমিক পর্যায়ে জেলায় শ্রেষ্ঠ শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন ঐতিহ্যবাহী কুষ্টিয়ার কুমারখালী সরকারি গার্লস হাইস্কুলের সিনিয়র শিক্ষক মো: সাইদুল ইসলাম (সাইদ)। 

মঙ্গলবার সকালে কুষ্টিয়া জিলা স্কুল মিলনায়তনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন জেলা প্রশাসক মো: এহেতেশাম রেজা।

কুষ্টিয়া জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজা। বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মিজানুর রহমান ও কুষ্টিয়া জিলা স্কুলের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক এনামুল কবির।

মো: সাইদুল ইসলাম (সাইদ) দ্বিতীয় বারের মত (পরপর দুইবার) জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ শিক্ষক (কারিগরি) নির্বাচিত হলেন।

তিনি বাংলাদেশ সরকারি হাইস্কুল শিক্ষক সমিতির কেন্দ্রীয় সদস্য, আইডিইবি কুষ্টিয়া জেলার যুগ্ম সাধারণ সম্পাদক, জনকল্যাণ পাঠাগারের প্রতিষ্ঠাতা সার্ক মানবাধিকার সংগঠন এর নির্বাহী সদস্য ও বিভিন্ন সামাজিক গঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

তিনি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এও কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ শিক্ষক (কারিগরি) ও খুলনা বিভাগের দ্বিতীয় স্থান অধিকার করেছিলেন।

এ সময় আরও বলেন, বর্তমান সমাজকে সঠিক পথে পরিচালনা করতে হলে এখন থেকেই শিক্ষার্থী-শিক্ষক সবাইকে একযোগে নান্দনিকতার চর্চা চালিয়ে যেতে হবে। এছাড়া মানবিক মূল্যবোধের শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। তাহলেই একজন শিক্ষার্থী সোনার বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তার যথাযথ অবদান রাখতে পারবে।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের পদক লাভের পর অভিব্যক্তি প্রকাশ করে তিনি বলেন, এই পুরস্কার আমার জন্য আরও কর্মস্পৃহা বাড়িয়ে দিলো। তাই আমি সামাজিক ও মানবাধিকার কাজে অবিরাম গতিতে কাজ করার পাশাপাশি শিক্ষাক্ষেত্রে ছেলে মেয়েদের জন্য জন্য নিরলসভাবে কাজ করে যাবো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ