সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কুমারখালী ও খোকসার তিন শহীদ পরিবারকে আর্থিক সহায়তা দিল ইয়থ ডেভেলপমেন্ট ফোরাম।।BDNews.in


গোলাম সরোয়ার, কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধিঃ কুমারখালী ও খোকসার তিন শহীদ পরিবারকে আর্থিক সহায়তা দিল ইয়থ ডেভেলপমেন্ট ফোরাম ওয়াই ডি এফ। 

ঢাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে শহীদ হয়েছেন কুষ্টিয়ার কুমারখালী ও খোকসার ৪জন শ্রমিক ও ২জন ছাত্র। তাদের মধ্যে সবচেয়ে অসহায় ৩টি পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়থ ডেভেলপমেন্ট ফোরাম (ওয়াই ডি এফ)।

কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের শহীদ জামাল উদ্দিন শেখ। গত ৫ আগষ্ট সোমবার সাভার এনাম মেডিকেল কলেজের সামনে গুলিবিদ্ধ হয়ে শহীদ হন। একই দিনে শহীদ হয় উপজেলার শিলাইদহ গ্রামের দিনমজুর আলমগীর হোসেন। পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তি ছিলেন তারা। সম্পূর্ন অসহায় হয়ে পড়েছে এই পরিবার দুইটি। 

এছাড়াও ১৯জুলাই ২০২৪ শুক্রবার শাহাদত বরণ করেন খোকসা উপজেলার থানাপাড়ার বাসিন্দা বেসরকারী বিশ^বিদ্যালয়ের ছাত্র শহীদ মারুফ হোসেন। বনশ্রীতে তিনি গুলি বিদ্ধ হয়ে মারা যান। এই অসহায় তিনটি পরিবার ছাড়াও স্থানীয় ভাবে আহত ও চিকিৎসাধীনদেরও সহায়তা দিয়ে আর্থিক ভাবে মানবিক হাত বাড়াচ্ছে ওয়াই ডি এফ সংগঠনটি। এই তিন পরিবারের সাথে সাক্ষাত, কবর জিয়ারত ও তাদের পরিবারকে নগদ বিশ হাজার করে টাকা প্রদান করা হয়েছে। 

ইয়থ ডেভেলপমেন্ট ফোরামের (ওয়াই ডি এফ) চেয়ারম্যান, মানবতার ফেরিওয়ালা আশিকুল ইসলাম চপল তিনটি পরিবারের সাথে সাক্ষাৎ করে এই টাকা প্রদান করেন।

উল্লেখ্য,ইউথ ডেভেলপমেন্ট ফোরাম একটি স্বেচ্ছা সেবি সংগঠন। এই সংগঠনের চেয়ারম্যান আশিকুল ইসলাম চপল, ,আগুনে বসত বাড়ি পুরে যাওয়া ক্ষতিগুস্থ পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন প্রদান,,টাকার অভাবে ইউনিভার্সিটিতে ভর্তি হতে না পারা ছাত্র/ছাত্রীদের মাঝে নগদ অর্থ প্রদান। করনাকালীন সময়ে হতদরিদ্র, নিম্নমধ্যবিত্তদের মাঝে খাদ্য প্রদানসহ নানা সাহায্য সহযোগিতা করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ