সর্বশেষ খবর

10/recent/ticker-posts

চাকুরী জাতীয়করনের দাবীতে কর্মবিরতি পালন করছে রেজিস্ট্রি অফিসের নকল নবিশবৃন্দ।।BDNews.in


জালিস মাহমুদ, পিরোজপুর জেলা প্রতিনিধিঃ চাকুরী জাতীয়করনের এক দফা দাবীতে দুই ঘন্টা কর্মবিরতি পালন করেছে পিরোজপুর জেলা রেজিস্ট্রি অফিসের নকল নবিশবৃন্দ।  বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকলনবিশ) এসেসিয়েশন, পিরোজপুরের আয়োজনে একদফা দাবী নিয়ে কর্মবিরতি পালন করেন নকল নবিশবৃন্দ। 

এসময় জেলা রেজিস্ট্রি অফিস ও সদর উপজেলা সাবরেজিস্ট্রি অফিসের সামনে অবস্থান নিয়ে কর্মবিরোধী পালন করেন তারা। 

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকলনবিশ) এসোসিয়েশনের পিরোজপুর জেলা শাখার সভাপতি মো: শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সুপ্রভা সাহা, সাংগঠনিক সম্পাদক অপূর্ব মন্ডল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারজানা আফরোজ, মহিলা বিষয়ক সম্পাদক সুমি আক্তার প্রমুখ। 

এসময় নকলনবিশরা বলেন, একটি সরকারি অফিসে কয়েকজন কর্মচারী নিয়ে চলতে পারেনা। আমরা ৩০ থেকে ৩৫ জন নকলনবিশ নিয়মিত কাজ করি কিন্ত আমরা কোন সরকারি বেতন ভাতা পাই না। মাত্র ৩৬ টাকা পৃষ্ঠা মূল্যে আমরা দলিলের নকল লিখে মাসে মাত্র কয়েক হাজার হাজার টাকা দিয়ে এই দুর্মূল্যের বাজারে চলা খুবই কষ্টকর। 

আমরাই এই অফিসের মূল চালিকাশক্তি। বৃট্রিশ আমল থেকে নকলনবিশরা একই ভাবে চলে আসছে তাই অবিলম্বে আমাদের নকলনবিশদের চাকুরী জাতীয়করণ করার দাবী জানাই। আমাদের দাবী আদায় না হলে আগামী রোববার ২৫ আগষ্ট থেকে লাগাতার কর্মবিরতি পালন করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ